রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

কোয়ারেন্টিনে থাকছেন না মার্কিন ভাইস প্রেসিডেন্ট

কোয়ারেন্টিনে থাকছেন না মার্কিন ভাইস প্রেসিডেন্ট

বিশ্বব্যাপী মহামারি রূপ নেওয়া করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর মোক্ষম উপায় হচ্ছে আক্রান্ত ব্যাক্তির সংস্পর্শে আসা মানুষদের দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকা। তবে এই নিয়ম মানছেন না মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেঞ্চ। তার প্রেস সেক্রেটারির করোনা শনাক্ত হলেও আজ সোমবার তিনি হোয়াইট হাউসে উপস্থিত থাকবেন।

গতকাল রোববার তার অফিস থেকে দেওয়া এক বিবৃতির বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে মার্কিন সংবাদ ভিত্তিক টেলিভিশন চ্যানেল সিএনএন।

মাইক পেন্সের মুখপাত্র ডেভিন ও’ম্যালি বলেছেন, ভাইস প্রেসিডেন্ট হোয়াইট হাউস মেডিকেল ইউনিটের পরামর্শে চলবেন। তবে তিনি কোয়ারান্টিনে থাকছেন না। এ ছাড়াও পেন্সের প্রতিদিন করা করোনা পরীক্ষা নেগেটিভ আসছে এবং আগামীকাল তিনি হোয়াইট হাউসে থাকবেন বলে পরিকল্পনা করেছেন।

গত শুক্রবার হোয়াইট হাউস থেকে দেওয়া এক বিবৃতিতে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি কেটি মিলারের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। এই অবস্থায় ট্রাম্পের উপদেষ্টা তার স্বামী স্টেফিন মিলারকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। এর আগের দিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিচারক এক সামরিক কর্মকর্তার দেহে করোনার উপস্থিতি পাওয়া যায়।

হোয়াইট হাউসে রিপাবলিকান দলের নেতাদের সঙ্গে এক বৈঠকে কেটি প্রসঙ্গে ট্রাম্প বলেন, ‘বেশ কিছুদিন আগে তার করোনাভাইরাস শনাক্তে পরীক্ষা হয়েছিল; তখন ভালোই ছিলেন। হঠাৎ করে তার ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে।’

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে করোনার মহামারিতে আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৬৭ হজারে বেশি মানুষ। এই ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৮০ হাজার ৭৮৭ জনের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877